সংবাদ শিরোনাম :

রবির নতুন সব ধরনের অনুমোদন স্থগিত

রবির নতুন সব ধরনের অনুমোদন স্থগিত
রবির নতুন সব ধরনের অনুমোদন স্থগিত

লোকালয় ডেস্কঃ মোবাইল অপারেটর প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিমিটেডের ট্যারিফ অনুমোদন ও অনাপত্তি (এনওসি) প্রদান স্থগিত করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

ফোরজি লাইসেন্স ও তরঙ্গের প্রযুক্তিনিরপেক্ষতার বিপরীতে ভ্যাট হিসেবে পাওনা প্রায় ১৯ কোটি টাকা নির্ধারিত সাতদিনের মধ্যে না দেওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে বিটিআরসি।

এর আগে ১৮ এপ্রিল ফোরজি সেবার লাইসেন্স ও তরঙ্গের প্রযুক্তিনিরপেক্ষতার মূল্যের বিপরীতে মোট ১৮ কোটি ৯৩ লাখ টাকা বকেয়া ভ্যাট পরিশোধে রবিকে চিঠি দেয় বিটিআরসি। এ অর্থ পরিশোধে অপারেটরটিকে সাতদিনের সময় দেওয়া হয়।

২৫ এপ্রিল পর্যন্ত সময়ের মধ্যে ভ্যাট পরিশোধ না করলে রবির ট্যারিফ অনুমোদন ও এনওসি বন্ধ করে দেওয়া হবে বলে উল্লেখ করা হয়েছিল চিঠিতে।

১৯ ফেব্রুয়ারি প্রযুক্তিনিরপেক্ষতার ওপর ৫ শতাংশ ভ্যাট দেওয়ার বিষয়ে এনবিআরের বিশেষ পরিপত্র জারি করা হয়। এই আইন অনুযায়ী ভূতাপেক্ষ সময়ে জারি করা পরিপত্রের ওপর ভ্যাট দেওয়ার সুযোগ নেই। এ জন্য প্রযুক্তিনিরপেক্ষতার ওপর ভ্যাট প্রযোজ্য হতে পারে না। এ ছাড়া যেকোনো সেবামূল্যের ওপর ভ্যাট পরিশোধ করা হলে সেটির চালান পাওয়া ভ্যাট পরিশোধকারীর অধিকার। কিন্তু বিটিআরসির এ ধরনের কোনো নিবন্ধন নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com